আরও দুইটি হ্যামার আনা হচ্ছে পদ্মা সেতুর জন্য ও পায়রা সমুদ্র বন্দরে বদলে যাবে দক্ষিণ-পশ্চিমাঞ্চল

July 23 04:06 2017

পদ্মা সেতুর নির্মাণ কাজের জন্য আরও দুইটি হ্যামার আনা হচ্ছে। সেতুর কাজকে দ্রুত গতিতে এগিয়ে নিতে ১৯’শ কিলোজুল ও ৩৫’শ কিলোজুলের দুইটি হ্যামার আনা হবে।

যেহেতু সেতুর কাজ কিছুটা পিছিয়ে আছে তাই পিছিয়ে পড়া কাজকে এগিয়ে নিতে হ্যামার দুইটি আনা হবে। বর্তমানে সেতুর কাজ প্রায় ৪৪ শতাংশ সম্পন্ন হয়েছে।

তিনি আরও জানান, ১৯’শ কিলোজুলের জার্মানির হ্যামারটি  সিঙ্গাপুর থেকে রওয়ানা হয়েছে। জুলাই মাসের শেষ সপ্তাহে এটি মাওয়ায় পৌঁছানোর কথা। ৩৫’শ কিলোজুলের হ্যামারটি আগামী নভেম্বর মাসের শেষের দিকে মাওয়ায় আসার কথা।

পদ্মা সেতু ও পায়রা সমুদ্র বন্দরে বদলে যাবে দক্ষিণ-পশ্চিমাঞ্চল
পদ্মা সেতু ও পায়রা সমুদ্র বন্দর নির্মাণ সম্পন্ন হলে বদলে যাবে বরিশাল অঞ্চল। সরকারের বৃহৎ এই দুই প্রকল্প বাস্তবায়নের সঙ্গে সঙ্গে  গতি বাড়বে এখানকার ব্যবসা-বাণিজ্য ও শিল্পায়নের। ইতোমধ্যে অনেক শিল্পপতি জমি কিনতে শুরু করেছেন এখানে। গড়ে উঠতে শুরু করেছে নিত্য নতুন শিল্প-কারখানা ও ব্যবসা প্রতিষ্ঠান। এতে করে সুযোগ হবে লাখ লাখ মানুষের কর্মসংস্থান সৃষ্টির।
জানা যায়, পায়রা বন্দরে জমি কিনতে শুরু করেছেন দেশের বিভিন্ন অঞ্চল থেকে আসা বড় বড় শিল্পপতিরা। শিল্প কারখানা স্থাপনের জন্য এখানকার জমির দামও বেড়ে গেছে কয়েকগুণ। গাজী, পারটেক্স, মদিনা, আজমত, নাভানা গ্রুপের মত প্রায় অর্ধশত ব্যবসা প্রতিষ্ঠান পায়রা বন্দর, কুয়াকাটাসহ আশপাশের এলাকায় জমি কিনছে। আসছে বিদেশি বিনিয়োগ। বিশাল সম্ভাবনার দুয়ার খুলছে পায়রা বন্দরকে ঘিরে দক্ষিণাঞ্চল জুড়ে।
write a comment

0 Comments

No Comments Yet!

You can be the one to start a conversation.

Add a Comment