কালীগঞ্জে দুই সার ব্যবসায়ীকে জরিমানা

কালীগঞ্জে দুই সার ব্যবসায়ীকে জরিমানা
August 31 15:54 2017

মোঃ হাবিব ওসমান, ঝিনাইদহ প্রতিনিধি ঃ ঝিনাইদহের কালীগঞ্জে সরকার কর্তৃক মূল্য নির্ধারণ করে দেওয়া মুল্যের চেয়ে প্রতি বস্তা বেশী দরে ইউরিয়া সার বিক্রি করার অপরাধে দুই সার ব্যবসায়ীকে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। বৃহষ্পতিবার সকালে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট যাদব সরকার এ ভ্রাম্যমাণ আদালত
পরিচালনা করেন। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা কৃষি অফিসার জাহিদুল করিম।

ভ্রাম্যমান আদালত সূত্রে জানা যায়, কালীগঞ্জ শহরের ভৈৗমিক ট্রেডার্স ও গুডলাক ট্রেডার্স সরকারের নির্ধারণ করে দেওয়া দামের চেয়ে বেশি দামে ইউরিয়া সার বিক্রি করছে এমন অভিযোগে ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিষ্ট্রেট যাদব সরকার অভিযান পরিচালনা করে সত্যতা পায়। পরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ভৌমিক ট্রেডাসের মালিক নির্মল ভৌমিককে ১০ হাজার টাকা ও গুডলাক ট্রেডাসের মালিককে ৫ হাজার টাকা জরিমান করে।

ভ্রাম্যমাণ আদালত সূত্র আরো জানান, সরকার নির্ধারণ করে দিয়েছেন প্রতি বস্তা ইউরিয়া সার ৭৮৫-৮০০ টাকার বেশি কৃষক পর্যায়ে বিক্রি করতে পারবে না। তার পরে কিছু কিছু সার ব্যবসায়ী ৮৫০-৯০০ টাকা দরে বিক্রি করছে। যা আইননত অপরাধ। এ অভিযান অব্যাহত থাকবে বলে ভ্রাম্যমান আদালতের ম্যাজিষ্ট্রেট যাদব সরকার জানান।

  Categories:
write a comment

0 Comments

No Comments Yet!

You can be the one to start a conversation.

Add a Comment

Your data will be safe! Your e-mail address will not be published. Also other data will not be shared with third person.
All fields are required.