খুলনায় আহছানিয়া মিশনের উদ্যোগে উঠান বৈঠক অনুষ্ঠিত

খুলনায় আহছানিয়া মিশনের উদ্যোগে উঠান বৈঠক অনুষ্ঠিত
February 28 16:49 2018

খুলনার তেরখাদা উপজেলায় ঢাকা আহছানিয়া মিশনের উদ্যোগে বুধবারবিকেলে নারীর ক্ষমতায়ন প্রকল্পের ‘সাংসারিক কাজে পুরুষেরঅংশগ্রহণ’ বাড়ানো বিষয়ক উঠান বৈঠক অনুষ্ঠিত হয়। উপজেলারহাড়িখালী দক্ষিণ পাড়ায় অনুষ্ঠিত বৈঠকে সভাপতিত্ব করেন স্থনীয় ইউপিসদস্য মোল্লা আশরাফ আলী।

বৈঠকে ২ ঘন্টার সেশনে ফ্যাসিলিটেশন করেন ল্যাক সেক্রেটারীআঞ্জুমান বেগম। সেশনে নারী-পুরুষের দৈনন্দিন কাজের তালিকা তৈরীকরা হয় এবং এর মুল্য ধরা হয় যাতে নারীর কাজের মূল্যায়ন হয় এবং তাদেরকাজের পাশাপাশি যাতে নারীরা বিশ্রাম নিতে পারেন তার জন্য পুরুষদেরপরামর্শ দেয়া হয়। সভায় নারী-পুরুষ সম্মিলিত ভাবে শ্লোগান দেন‘সংসার সুখের হয় রমনির গুনে, গুনবান পতি যদি থাকে তার সনে’।

অনুষ্ঠানে ফিড দ্যা ফিউচার বাংলাদেশ উইমেন’স এমপাওয়ারমেন্টএক্টিভিটি প্রকল্পের পক্ষে বক্তব্য রাখেন উইনরক ইন্টারন্যাশনাল বাংলাদেশেরপ্রতিনিধি মনিটরিং এন্ড এভালুয়েশন অফিসার মো. নাজমুল হুদা,ঢাকা আহছানিয়া মিশনের নারীর ক্ষমতায়ন প্রকল্পের এমআইএস অফিসারমোঃ আলী আকবর রুপু।সভায় বক্তারা বলেন, নারীদের সাংসারিক কাজে সহযোগিতা করা এবংনারীদের বিশ্রাম নেয়ার অধিকার রয়েছে। তাদের এ সুযোগ দিতেপুরুষদের সচেতন হওয়ার আহবান জানানো হয়।

#

  Categories:
write a comment

0 Comments

No Comments Yet!

You can be the one to start a conversation.

Add a Comment

Your data will be safe! Your e-mail address will not be published. Also other data will not be shared with third person.
All fields are required.