দেখুন কিভাবে অনলাইনে থেকে জাতীয় পরিচয় পত্র সংগ্রহ করবেন।

দেখুন কিভাবে অনলাইনে থেকে জাতীয় পরিচয় পত্র সংগ্রহ করবেন।
July 18 23:33 2017

ভোটার আইডি কার্ড পাননি?দেখুন কিভাবে অনলাইনে থেকে জাতীয় পরিচয় পত্র সংগ্রহ করবেন।

 আসসালামু আলাইকুম।সবাই কেমন আছেন?আজ আমি আপনাদের সাথে একটা জিনিস শেয়ার করব।আশা করি যারা জানেন না তাদের উপকারে আসবে।
আমরা সবাই জানি বর্তমানে সিম রেজিস্ট্রেশনে বায়োমেট্রিক পদ্ধতিতে করা হচ্ছে যাতে ব্যাক্তির জাতীয় পরিচয় পত্র এবং আংগুলের ছাপ দিয়ে রেজিস্ট্রেশন করতে হয়। দেশের সব সিম ইউজারদের জন্য এটি প্রযোজ্য,কিন্তু অনেকে আছে ভোটার হয়েছেন,রেজিট্রেশন করেছেন,কিন্তু আইডি কার্ড হাতে পাননি,NID নম্ব্র জানেন না,তাই রেজিস্ট্রেশন করতে পারছেন না,তাদের জন্য আজকের এই পোস্ট।
আজ আমি দেখাবো কিভাবে অনলাইন থেকে NID নাম্বার এবং বিশদ বিবরন সংগ্রহ করা যায়।
এর জন্য আপনাদের দরকার হবে শুধু মাত্র একটি ভোটার স্লিপ,যেটি ভোটার নিবন্ধন করার পর সবাইকেই দেওয়া হয়েছে।
তো শুরু করা যাক,প্রথমে এই লিঙ্কে যান  ,তাহলে নিচের মত একটি পেজ আসবে।
তারপর  প্রথম লিঙ্কে ক্লিক করে “ভোটার তথ্য” এতে ক্লিক করবেন,তাতে আপনাকে আরেকটি পেজে নিয়ে যাবে,পেজটি হবে নিচের পেজের মত।
সেখানে আপনি প্রথমে আপনার ভোটার স্লিপ নাম্বারটি দিবেন।তারপর জন্মতারিখ দিবেন ঠিক যেটি আপনি জন্ম সনদ এবং ভোটার নিবন্ধনে ব্যাবহার করেছেন।সেখানে আপনি প্রথমে আপনার ভোটার স্লিপ নাম্বারটি দিবেন।তারপর জন্মতারিখ দিবেন ঠিক যেটি আপনি জন্ম সনদ এবং ভোটার নিবন্ধনে ব্যাবহার করেছেন।তারপর একটি ক্যাপচা থাকবে,সেটি কোন স্পেস ব্যাবহার করা ছাড়া পূরণ করবেন।তারপর “ভোটার তথ্য দেখুন” এ ক্লিক করবেন।
স্লিপ নাম্বার,জন্ম তারিখ,ক্যাপচা ঠিকঠাক হলে আপনি আপনার কাঙ্খিত জাতীয় পরিচয় পত্রের নাম্বার বা NID no পেয়ে যাবেন।সাথে ভোটার এলাকা,ভোটার নাম্বার সহ পেয়ে যাবেন।
আর আপনি যদি আপনার জাতীয় পরিচয় পত্রের সম্পূর্ণ তথ্য চান তাইলে রেজিস্টার মেনুতে ক্লিক করুন,তারপর নিচে রেজিষ্ট্রেশন ফরম পূরণ করতে চাই” এই লিঙ্কে ক্লিক করুন।ক্লিক করার পর নিচের মত একটি পেজ আসবে।

এতে আপনার সদ্য পাওয়া NID নম্বরটি দিবেন,জন্ম তারিখ দিবেন,একটি valid ইমেইল এড্রেস দিবেন,আপনার মোবাইল নাম্বার দিবেন,বর্ত্মান ঠিকানা এবং স্থায়ী ঠিকানা পুরাপুরি সঠিক দিবেন যেটি ভোটার নিবন্ধনে ব্যাবহার করেছেন।তারপর পাসওয়ার্ড দিবেন যা পরবর্তীতে লগিন করার জন্য দরকার হবে।তারপর ক্যাপচা দিবেন,তারপর রেজিস্টার বাটনে ক্লিক করবেন,ব্যাস কাজ শেষ আপনি আপনার জাতীয় পরিচয় পত্রের সম্পুর্ণ তথ্য পেয়ে যাবেন।
  Categories:
write a comment

0 Comments

No Comments Yet!

You can be the one to start a conversation.

Add a Comment