নির্যাতন বন্ধে মিয়ানমার দূতাবাসে যাবে বৌদ্ধরা

নির্যাতন বন্ধে মিয়ানমার দূতাবাসে যাবে বৌদ্ধরা
September 08 09:51 2017

অনলাইন প্রতিবেদক: মিয়ানমারের রাখাইন রাজ্যে রোহিঙ্গাদের ওপর চলমান নির্যাতন বন্ধে বাংলাদেশের মিয়ানমার দূতাবাসে স্মারকলিপি দেবেন বৌদ্ধরা। একই স্মারকলিপি ঢাকায় জাতিসংঘের স্থানীয় কার্যালয়সহ সংশ্লিষ্ট সব দফতরে পাঠাবেন তারা।

শুক্রবার জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশের সম্মিলিত বৌদ্ধ সমাজ আয়োজিত এক মানববন্ধনে একথা জানান বৌদ্ধ ধর্মীয় নেতারা।

এ সময় তারা নির্যাতিত রোহিঙ্গাদের প্রতি সহমর্মিতা এবং বাংলাদেশ থেকে রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে আহ্বান জানান।

বাংলাদেশের সম্মিলিত বৌদ্ধ সমাজের মুখ্য সমন্বয়ক অশোক বড়ুয়া মানববন্ধনে বলেন, বাংলাদেশের বৌদ্ধ সম্প্রদায় সব মানুষের শান্তিপূর্ণ সহাবস্থান, অহিংস নীতি ও গৌতম বুদ্ধের সর্বজীবে দয়ার অনুসারী। আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি হিংসা দিয়ে কখনো হিংসার অবসান হয় না। তাই মিয়ানমার সরকার ও জনগণকে অহিংস পথে সমস্যা সমাধানের জন্য উদাত্ত আহ্বান জানাচ্ছি।

তিনি বলেন, বাংলাদেশের বৌদ্ধ সম্প্রদায়ের পক্ষ থেকে আগামী ১০ অক্টোবর মিয়ানমার দূতাবাসে একটি স্মারকলিপি দেওয়া হবে। যার অনুলিপি বাংলাদেশে জাতিসংঘের স্থানীয় কার্যালয়সহ সংশ্লিষ্ট সব দফতরেও পাঠানো হবে।

তিনি জানান, বৌদ্ধ সম্প্রদায়ের আন্তর্জাতিক সংগঠন ওয়ার্ল্ড ফেলোশিপ অব বুদ্ধিস্টের মাধ্যমে মিয়ানমার সরকারকে এ নির্যাতন বন্ধ করার উদ্যোগ নিতে চাপ দেওয়া হবে।

মানববন্ধনে আন্তর্জাতিক বৌদ্ধ বিহারের অধ্যক্ষ ধর্মমিত্র মহাথের, বাংলাদেশ বুদ্ধিস্ট ফেডারেশনের সভাপতি ডা. অসীম রঞ্জন বড়ুয়া, বাংলাদেশ বৌদ্ধ সমিতি ঢাকা অঞ্চলের সভাপতি দিলিপ চন্দ্র বড়ুয়া, আশুলিয়া বিহারের অধ্যক্ষ আসীন জীন রক্ষী প্রমুখ বক্তব্য রাখেন।

write a comment

0 Comments

No Comments Yet!

You can be the one to start a conversation.

Add a Comment

Your data will be safe! Your e-mail address will not be published. Also other data will not be shared with third person.
All fields are required.