‘প্রশাসন, পুলিশ, নেতারাও চাঁদাবাজি করেন’

0
1

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, মহাসড়কে চাঁদাবাজির একটি সিন্ডিকেট আছে। শুধু পুলিশকে দায়ী করলে হবে না, এর সঙ্গে কয়েকটি মহল জড়িত। রাজনৈতিক, প্রশাসন ও পুলিশের লোকজন চাঁদাবাজি করেন। এর বিরুদ্ধে সরকার কঠোর ব্যবস্থা নেবে এবং চাঁদাবাজি দূর করতে হবে। আজ শনিবার সকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার পদুয়ার বাজারে যানবাহনের ভ্রাম্যমান আদালত পরিচালনা পরিদর্শনকালে এসব কথা বলেন। এসময় কুমিল্লার স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মো.গোলামুর রহমান,সড়ক ও জনপদ কুমিল্লার নির্বাহী প্রকৌশলী মুহম্মদ সাইফ উদ্দিনসহ হাইওয়ে পুলিশ, জেলা প্রশাসন এবং সড়ক ও জনপথের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আগামী নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নের ব্যাপারে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আওয়ামী লীগ তাদের প্রার্থী দেয়ার ক্ষেত্রে মনিটরিং, পর্যবেক্ষণ ও জরিপের ভিত্তিতে সিদ্ধান্ত নেবে। বিভিন্ন জরিপে জনগণের কাছে যারা গ্রহণযোগ্য তাদেরকে মনোনয়ন দেয়া হবে। আর যারা জরিপে গ্রহণযোগ্য নয় তাদেরকে মনোনয়ন দেয়া হবেনা। চুলচেরা বিশ্লেষণ করে এবার মনোনয়ন দেয়া হবে।

মওদুদ আহমেদের বাড়ির উচ্ছেদ সম্পর্কে মন্ত্রী বলেন, সাবেক আইনমন্ত্রী যদি আদালতের রায় না মানেন, তাহলে দেশের মানুষ কি করে আইনের শাসন আশা করবে। বিএনপি ক্ষমতায় আসলে দেশে আইনের শাসন থাকবে এটা কি করে শ্বিাস করি। ২০০১সালে আওয়ামী লীগ নেতা-কর্মীদের বাড়ি ছাড়া করা হয়েছে। তাদের কাপড় পরারও সময় দেয়া হয়নি। তিনি (মওদুদ) এক কাপড়ে ফুটপাতে যাবেন কেন, তার ঢাকা শহরেও তিনটি বাড়ি আছে। বিদেশেও বাড়ি আছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here