বধ্যভূমিকেন্দ্রিক ‘গণহত্যা দিবস’ কর্মসূচি পালন করবে ১৪ দল

0
1
১৪ দল
১৪ দল

নিজস্ব প্রতিবেদক – জাতীয় সংসদে ‘২৫ মার্চ জাতীয় গণহত্যা দিবস’ পাস হওয়ায় চলতি বছর থেকেই দিনটি পালন করা হবে। দিবসটি যথাযোগ্য মর্যাদায় পালন করতে দেশের সকল জেলা, উপজেলা, পৌর আওয়ামী লীগের নেতাদের চিঠি দেয়া হয়েছে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক স্বাক্ষরিত চিঠিটি দেশের সকল ইউনিটে পাঠানো হয়েছে।দলের উপ-দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া জানান, ২৫ মার্চের মর্যাদা উপযোগী কর্মসূচি পালন করতে বলা হয়েছে।এ দিকে আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলীয় জোটের এক সভায় শনিবার বধ্যভূমিকেন্দ্রিক ‘২৫ মার্চ জাতীয় গণহত্যা দিবস’ পালনের বিষয়ে আলোচনা হয়েছে।

জোট নেতা শেখ শহীদুল ইসলাম, অসীত বরণ রায়, শাহাদৎ হোসেন ও শিরিন আখতার গণহত্যা দিবস নিয়ে আলোচনা করেন।
জোটের একাধিক নেতা জানিয়েছেন, আন্তর্জাতিকভাবে দিবসটি স্বীকৃতি যেন পায় সে জন্য পররাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে সরকারের করণীয় তা করবে। পাশাপাশি দিবসটিকে দেশব্যাপী পালনের জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নেবে জোট।

বৈঠকে রায়ের বাজার বধ্যভূমি, খুলনার চুকনগর থেকে শুরু করে সারা দেশের বধ্যভূমিগুলোকে কেন্দ্র করে ২৫ মার্চের কর্মসূচি প্রণয়নের নীতিগত সিদ্ধান্ত নেয়া হয়েছে। গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক শাহাদাৎ হোসেন বলেন, আমরা গণহত্যা দিবস নিয়ে খুব শিগগিরই কর্মসূচি ঘোষণা করবো।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here