যেকোনো নির্বাচনই হোক দায়িত্ব নিয়ে করতে হবে

0
3
প্রধানমন্ত্রীর
প্রধানমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ঐক্যবদ্ধ না থাকার কারণে ঢাকা আইনজীবী সমিতির নির্বাচনে আমরা হেরে গেছি। এ হার থেকে আমাদের শিক্ষা নিতে হবে। ঢাকা আইনজীবী সমিতির নির্বাচনে হারার জন্য প্রধানমন্ত্রী আওয়ামী লীগ সমর্থিত আইনজীবী নেতাদের দায়ী করেন। এছাড়া একই কারণে তিনটি উপজেলা নির্বাচনেও দলের প্রার্থীরা হেরে গেছেন। যেসব নেতারা এজন্য দায়ী তাদের প্রতি তিনি ক্ষুব্ধ বলে জানা গেছে।

সোমবার মন্ত্রিসভার বৈঠক শেষে মন্ত্রীদের সঙ্গে অনানুষ্ঠানিক আলোচনায় তিনি এসব কথা বলেন। বৈঠকে উপস্থিত একাধিক সদস্যের সঙ্গে কথা বলে এ তথ্য জানা গেছে। শেখ হাসিনা আরও বলেন, আগামীতে যেকোনো নির্বাচন হোক না কেন দায়িত্ব নিয়ে করতে হবে। আমাদের বড় সমস্যা হচ্ছে আমরা নিজেরাই নিজেদের বিরোধিতা করি। জনগণকে আস্থায় নিতে হবে। জনপ্রতিনিধি হতে হলে জনগণের কাছে যেতে হবে। আগামী ২২ ও ২৩ মার্চ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচন। এ নির্বাচনে ঐক্যবদ্ধভাবে কাজ করার জন্য তিনি সংশ্লিষ্ট সবার প্রতি আহ্বান জানান।

উল্লেখ্য, সম্প্রতি ঢাকা আইনজীবী সমিতির নির্বাচন অনুষ্ঠিত হয়। সেই নির্বাচনে ২৭টি পদের মধ্যে বিএনপি সমর্থিত প্রার্থীরা সভাপতি ও সাধারণ সম্পাদকসহ মোট ২১টি পদে জয়ী হন। ছয়টি পদে জয়ী হন আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here