সরকার শিক্ষা প্রতিষ্ঠানের উন্নয়ন করছে

0
12

আপনারা মানসম্মাত শিক্ষা প্রদান করুন.. আব্দুস সামাদ বিভাগীয় কমিশনার
এস.এম. সাইফুল ইসলাম কবির, বাগেরহাট অফিস ঃ খুলনা বিভাগীয় কমিশনার মোঃ আব্দুস সামাদ বলেছেন, শিক্ষাথীদের সুশিক্ষায় শিক্ষিত করে মানুুষের মত মানুষ হিসাবে গড়ে তোলাই হচ্ছে একজন সৎ দায়িত্ববান শিক্ষককের মুল কাজ।

শিক্ষকরা জাতীর শ্রেষ্ঠ সন্তান, তারা একজন নাগরিককে মান সম্মাত শিক্ষা প্রদান করে দেশের একজন সুনাগরীক হিসাবে গড়ে তুলাই হচ্ছে শিক্ষকের মুল কর্তব্য ও দায়িত্ব। তাই প্রাথমিক শিক্ষার মান উন্নয়নে সকল অভিভাবক ও শিক্ষকদের দেশের কল্যানে মানুষের কল্যানে একযোগে এগিয়ে আসার জন্য সকলের প্রতি আহবান জানান। তিনি গতকাল বুধবার সকালে বাগেরহাটের ফকিরহাটে শেখ হেলাল উদ্দীন ফাউন্ডেশন ও উপজেলা র্দুনীতি প্রতিরোধ কমিটির যৌথ উদ্যোগে প্রাথমিক শিক্ষার মান উন্নয়ন, প্রেক্ষিতে বাংলাদেশ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন। তিনি আরো বলেন, সরকার সকল শিক্ষা প্রতিষ্ঠানের ভৌতিক অবকাঠামোগত উন্নয়ন করছে।

শুধু তাই নয়, বছরের শুরুতেই সকল শিক্ষাথীর হাতে বই পৌছে দেওয়ার পাশাপাশি শিক্ষক কর্মচারীদের বেতন ভাতাদিও বৃদ্ধি করেছেন। কাজেই শিক্ষাথীদের মানুষের মত মানুষ হিসাবে গড়ে তোলা আপনাদের কর্তব্য ও দায়িত্ব। শেখ হেলাল উদ্দীন ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা বিশিষ্ঠ শিক্ষানুরাগী স্বপন দাশ এর সভাপতিত্বে সেমিনারে বিশেষ অতিথি ছিলেন, জেলা প্রশাসক তপন কুমার বিশ্বাস। ফাউন্ডেশনের সভাপতি অধ্যক্ষ অমিত রায় চৌধুরীর উপাস্থপনায় এবং অধ্যক্ষ বটুগোপাল দাশ এর পরিচালনায় অনুষ্ঠানে সম্মানিত বিশেষ অতিথি ছিলেন, জেলা পুলিশ সুপার পংকজ চন্দ্র রায়, সুশাসনের জন্য নাগরিক (সুজন) এর সভাপতি প্রফেসর মোজাফ্ফর হোসেন, টিআইবির বাগেরহাট এর সাবেক সভাপতি প্রফেসর চৌধুরী আব্দুর রব ও জেলা প্রাথমিক শিক্ষা অফিসার অশোক কুমার সমাদ্দার।

এসময় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান শেখ শরীফুল কামাল কারিম, সদ্য যোদানকারী উপজেলা নির্বাহী অফিসার মোসাঃ শাহানাজ পারভীন, জেলা পরিষদ সদস্য আব্দুর রাজ্জাক, শিক্ষাবিদ দাশ শিশির কুমার, শিক্ষক মোঃ ইউনুস আলী শেখ, মোঃ মোস্তাইদ সুজা, হাওলাদার বিল­াল হোসেন, শিক্ষিকা ফাহানা রহমান, প্রদিশ অধিকারী ও সাংবাদিক পংকজ কুমার কর্মকার। এসময় ৬টি কলেজের অধ্যক্ষ, সকল শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক, মাদ্রাসার সুপার, ম্যানেজিং কমিটির সভাপতি সম্পাদক, জনপ্রতিনিাধ, সাংবাদিক সহ সুশিল সমাজের বিভিন্ন নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here