সাংবাদিক শিমুলের স্ত্রী নূরুন নাহার চাকরি পেলেন

0
6

নিজস্ব প্রতিবেদক :

সিরাজগঞ্জের শাহজাদপুর পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হালিমুল হক মীরুর গুলিতে নিহত দৈনিক সমকালের সাংবাদিক আব্দুল হাকিম শিমুলের স্ত্রী নূরুন নাহার চাকরি পেয়েছেন। শুক্রবার এমপি স্বপন নিহত সাংবাদিক শিমুলের স্ত্রীর হাতে নিয়োগপত্রটি পৌঁছে দেবেন বলে জানিয়েছেন।

নিহত সাংবাদিক শিমুলের বাড়ি গিয়ে তার পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। এ সময় তিনি নিহতের স্ত্রীর নিকট নগদ ১ লাখ টাকা সহায়তা দেন। পাশাপাশি চাকরির প্রতিশ্রুতিও দেন। সেই প্রতিশ্রুতি রাখলেন স্বাস্থ্যমন্ত্রী। রাষ্ট্রায়ত্ত প্রতিষ্ঠান (ইডিসিএল) চাকরির নিয়োগপত্র নূরুন নাহারের পক্ষ থেকে স্থানীয় সংসদ সদস্য হাসিবুর রহমান স্বপনের কাছে তুলে দেওয়া হয়েছে।

এদিকে বুধবার বিকেলে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের আওতাধীন রাষ্ট্রায়ত্ত প্রতিষ্ঠান এসেন্সিয়াল ড্রাগস কোম্পানি লিমিটেডে (ইডিসিএল) শিমুলের স্ত্রী নূরুন নাহারকে উৎপাদনকর্মী পদে নিয়োগপত্র দিয়েছেন। রাজধানীর তেজগাঁওয়ে ইডিসিএল কার্যালয়ে গিয়ে এমডি ডা. এহসানুল কবির জগলুলের কাছ থেকে নূরুন নাহারের পক্ষে নিয়োগপত্রটি গ্রহণ করেন স্থানীয় সংসদ সদস্য হাসিবুর রহমান স্বপন।

সিরাজগঞ্জের জেলা প্রশাসক কামরুন নাহার সিদ্দীকা নগদ ২৫ হাজার টাকা এবং শিমুলের সন্তানদের লেখাপড়ার দায়িত্ব নিয়েছেন।

স্থানীয় সাবেক সংসদ সদস্য ও কেন্দ্রীয় যুবলীগের প্রেসিডিয়াম সদস্য চয়ন ইসলাম শিমুলের ছেলেমেয়ে দুটির পড়াশোনার জন্য প্রতি মাসে পাঁচ হাজার করে টাকা দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন।

উল্লাপাড়া পৌর মেয়র এস.এম. নজরুল ইসলাম জানান, খুব শীঘ্রই উল্লাপাড়া পৌরসভা থেকে নিহত শিমুলের স্ত্রীর হাতে আর্থিক সহায়তা দেওয়া হবে।

দৈনিক সমকালের শাহজাদপুর প্রতিনিধি আব্দুল হাকিম শিমুলই ছিলেন পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি। তার ছেলে সাদিক শাহজাদপুর পাইলট উচ্চ বিদ্যালয়ে ৬ষ্ঠ  শ্রেণিতে ও মেয়ে তামান্না স্থানীয় একটি কেজি স্কুলে নার্সারিতে পড়াশোনা করতো। নানির দেওয়া চার শতক ভিটেবাড়ি ও একটি টিনের ঘর ছাড়া শিমুলের আর কোনো সম্পদ ছিল না। সাংবাদিকতার পাশাপাশি তিনি বর্গাজমি চাষাবাদ করতেন।

উল্লেখ্য গত বৃহস্পতিবার শাহজাদপুর পৌর মেয়রের ব্যক্তিগত শটগানের গুলিতে দৈনিক সমকালের শাহজাদপুর উপজেলা প্রতিনিধি আব্দুল হাকিম শিমুল আহত হন। শুক্রবার দুপুরে বগুড়া জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতাল থেকে ঢাকা নেয়ার পথে সিরাজগঞ্জ হাটিকমরুল গোলচত্বর এলাকায় তার মৃত্যু হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here