দুর্নীতি বন্ধে ভূমি অফিসগুলোতে বসছে সিসি ক্যামেরা

0
10

দুর্নীতি ও অনিয়ম ঠেকাতে দেশের ভূমি অফিসগুলোতে ক্লোজড সার্কিট (সিসি) ক্যামেরা বসানো হচ্ছে। মন্ত্রণালয় থেকে এসব ক্যামেরায় সরাসরি নজরদারি করা হবে ভূমি কার্যালয়ের কাজ।

রবিবার দুপুরে চট্টগ্রাম মহানগরীর বাকলিয়া ভূমি অফিস পরিদর্শন শেষে এসব কথা বলেন ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ। এর আগে তিনি হাটহাজারীর চিকনদন্ডী ভূমি অফিস ভিজিট করেন।

ভূমি অফিস পরিদর্শনের সময় সাইফুজ্জামান চৌধুরী নামজারির রেজিস্ট্রি বইসহ বিভিন্ন কাগজপত্র দেখেন। পাশাপাশি সেবা নিতে আসা বিভিন্ন মানুষের অভিযোগ শুনেন মন্ত্রী।

ভূমি প্রতিমন্ত্রী বলেন, মানুষের নানা অভিযোগ থেকে আমি ভূমি কার্যালয় ভিজিট করছি। যতদিন অভিযোগ পাবো ততদিন ভিজিট অব্যাহত রাখবো। আর অনিয়মের সঙ্গে কারা জড়িত তাদের বিষয়েও আমি খোঁজখবর রাখছি। এ নিয়ে চমক দেখতে পাবেন।

সাইফুজ্জামান চৌধুরী বলেন, আমরা সারাদেশের ভূমি অফিসগুলোতে সিসি টিভি ক্যামেরা বসানোর চিন্তা করছি। এর মাধ্যমে যেকোনো সময় আমরা মন্ত্রণালয়ে বসে দেশের ভূমি অফিসগুলো নজরদারি করবো। দেখবো অফিসগুলোতে কাদের আনাগোনা। কারা অনিয়ম করছে। গ্রাম পর্যায়ের ভূমি অফিসগুলোও এর আওতায় আনা হবে।

কবে নাগাদ এই প্রক্রিয়া কার্যকর হতে পারে জানতে চাইলে প্রতিমন্ত্রী বলেন, ‘আমরা এ সংক্রান্ত প্রকল্প বাস্তবায়নে কাজ শুরু করে দিয়েছি। শিগগির এটি কার্যকর হবে।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here