ভারতের সঙ্গে কোনো বৈষম্যমূলক চুক্তি মেনে নেওয়া হবে না

0
12
বিএনপির
বিএনপির

নিজস্ব প্রতিবেদক: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ২০১৪ সালে আওয়ামী লীগ কার কাছে মুচলেকা দিয়ে ক্ষমতায় এসেছিল জনগণ তা জানতে চায়।

আজ সোমবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত যৌথ সভা শেষে সাংবাদিকদের এ কথা বলেন ফখরুল।

বিএনপির মহাসচিব বলেন, “প্রধানমন্ত্রী (শেখ হাসিনা) ক্ষমতায় এসেছেন কীভাবে? কার কাছে মুচলেকা দিয়েছেন? ২০১৪ সালের নির্বাচনের সময় ভারতের পররাষ্ট্রসচিব এখানে আসতেন। এসব থেকে মানুষ এটাই মনে করবে ২০১৪ সালে ‘র’ (ভারতের গোয়েন্দা সংস্থা) সবচেয়ে বড় ভূমিকা পালন করেছিল? ভারত সবচেয়ে বড় ভূমিকা পালন করেছিল।”

ভারতের সঙ্গে কোনো বৈষম্যমূলক চুক্তি মেনে নেওয়া হবে না উল্লেখ করে বিএনপি মহাসচিব জানান, বাংলাদেশ-ভারতের মধ্যে ২৫ বছরের একটি চুক্তি আবার হতে যাচ্ছে বলে ভারতের পত্রপত্রিকাগুলোয় খবর এসেছে। সেখানে আসলে কী হচ্ছে তা সরকারের জানানো উচিত। বাংলাদেশের স্বাধীনতা-সার্বভৌমত্বের বিপক্ষে যায় বা স্বার্থে সংঘাত ঘটে এমন কোনো চুক্তি বাংলাদেশের মানুষ গ্রহণ করবে না।

ফখরুল আরো বলেন, একটি নিরপেক্ষ-নির্দলীয় সরকারের অধীনে নিরপেক্ষ নির্বাচন কমিশনের পরিচালনায় বাংলাদেশে জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হতে হবে।

পরে ২৬ মার্চ স্বাধীনতা দিবস উপলক্ষে রাজধানীসহ সারা দেশে সম্মেলন ও ২৭ মার্চ মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দেওয়ার কর্মসূচি ঘোষণা করে বিএনপি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here