খুশিলিতে লার্জ প্যাট্রোল ক্রাফট এবং সাবমেরিন হ্যান্ডলিং টাগ বোটের লঞ্চিং অনুষ্ঠিত

0
23
খুলনা শিপইয়ার্ডে
খুলনা শিপইয়ার্ডে

বিবিসি একাত্তর নিউজ – খুলনা ১৫ মার্চ খুলনা শিপইয়ার্ডে নির্মিত বাংলাদেশ নৌবাহিনীর জন্য লার্জ প্যাট্রোল ক্রাফট (বানৌজা) এবং সাবমেরিন হ্যান্ডলিং টাগ বোট (বানৌটা পশুর)’র লঞ্চিং অনুষ্ঠান  আজ দুপুরে  খুলনা শিপইয়ার্ডে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নৌবাহিনী প্রধান ও খুলনা শিপইয়ার্ডের পরিচালনা পরিষদের চেয়ারম্যান এডমিরাল নিজামউদ্দিন আহমেদ, ওএসপি, বিসিজিএম, এনডিসি, পিএসসি।

প্রধান অতিথির বক্তৃতায় নিজামউদ্দিন আহমেদ বলেন, খুলনা শিপইয়ার্ড ক্রমান্বয়ে উন্নয়শীল একটি লাভজনক প্রতিষ্ঠানে পরিণত হয়েছে। বানৌজা জাহাজ একটি অত্যাধুনিক যুদ্ধ জাহাজ।  দেশের সমুদ্র এলাকায় নিরাপত্তা, সম্পদ আহরণ ও সুষ্ঠু ব্যবস্থাপনার জন্য এ ধরণের যুদ্ধ জাহাজ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। তিনি বলেন, জাহাজ শিল্পের বিকাশে সরকার পায়রা বন্দরের নিকটবর্তী আরও একটি আধুনিক শিপইয়ার্ড নির্মাণের পরিকল্পনা গ্রহণ করেছে। খুলনা শিপইয়ার্ডের সুনাম ও কাজের গতিশীলতা ধরে রাখতে তিনি শিপইয়ার্ডে কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের আতরিকতার সাথে কাজ করার আহŸান জানান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাগেরহাট-৩ আসনের সংসদ সদস্য তালুকদার আব্দুল খালেক, খুলনা-২ আসনের সংসদ সদস্য মুহাম্মদ মিজানুর রহমান ও সহকারী নৌপ্রধান(এম) রিয়ার এডমিরাল এম শফিউল আজম(ই) এনইউপি, এনডিসি, পিএসসি। স্বাগত বক্তৃতা করেন খুলনা শিপইয়ার্ডের ব্যবস্থাপনা পরিচালক কমডোর কাজী কামরুল হাসান।

এ সময় খুলনা সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ মনিরুজ্জামন সহ উর্ধ্বতন সামরিক ও বেসামরিক কর্মকর্তা এবং খুলনা শিপইয়ার্ড লি. এর কর্মকর্তা, কর্মচারী ও শ্রমিকরা উপস্থিত ছিলেন।

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here