খাদ্য সচিবের সাথে খুলনা বিভাগের খাদ্য কর্মকর্তাদের মতবিনিময়

0
13
খাদ্য
খাদ্য

বিবিসি একাত্তর নিউজ – খুলনা, মার্চ ১৫ খাদ্য মন্ত্রণালয়ের সচিব মোঃ কায়কোবাদ হোসেন এর সাথে খাদ্য মন্ত্রণালয়ের কর্মসূচী নিয়ে খুলনা বিভাগীয় খাদ্য কর্মকর্তাদের মতবিনিময় সভা আজ সকালে খুলনা সার্কিট হাউসে অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথির বক্তৃতায় সচিব বলেন, প্রধানমন্ত্রীর ব্রান্ডিং কর্মসূচীর অন্যতম হচ্ছে হতদরিদ্র পরিবারের মাঝে ১০ টাকা কেজিতে চাল প্রদান। এছাড়া ২০৩০ সালের মধ্যে দেশ থেকে ক্ষুধা ও দারিদ্র নির্মূল করার কথাও বলা হয়েছে এসডিজিতে। এ লক্ষ্য বা¯তবায়নে সংশ্লিষ্ট কর্মকর্তাদের নি:স্বার্থভাবে কাজ করতে হবে।  তিনি আরও বলেন, বর্তমানে দেশে মোট জনসংখ্যার ১২ দশমিক নয় ভাগ হচ্ছে হতদরিদ্র।  সরকারের লক্ষ্য হচ্ছে দেশ থেকে হতদরিদ্রের সংখ্যা কমিয়ে আনা। প্রকৃত দরিদ্ররা যাতে কাডের মাধ্যমে চাল পায় তা যাচাই করা এবং খাদ্য বান্ধব কর্মসূচী ইনোভেশনের আওতায় উপস্থাপনের জন্যও তিনি কর্মকর্তাদের প্রতি আহবান জানান।

এ সময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাদ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (সংগ্রহ ও সরবরাহ) মোঃ আতাউর রহমান, খাদ্য অধিদপ্তরের মহাপরিচালক মোঃ বদরুল হাসান এবং আধুনিক খাদ্য সংরক্ষণাগার প্রকল্প এর প্রকল্প পরিচালক মোঃ গাজীউর রহমান।  মতবিনিময় সভায় খুলনা বিভাগের বিভিন্ন জেলা ও উপজেলার  খাদ্য কর্মকর্তাগণ অংশগ্রহণ করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here