শিক্ষা প্রতিষ্ঠানের ধুমপানমুক্ত এলাকা ঘোষনা করার লক্ষ্যে মতবিনিময় সভা

0
12
শিক্ষা প্রতিষ্ঠানের
শিক্ষা প্রতিষ্ঠানের

বিবিসি একাত্তর নিউজ — খুলনা জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে আজ সকালে শিক্ষা প্রতিষ্ঠানের আঙ্গিনা ধুমপানমুক্ত ও পরিস্কার পরিচ্ছন্ন এলাকা ঘোষনা করার লক্ষ্যে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসনের আয়োজনে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খুলনা জেলা প্রশাসক নাজমুল আহসান।

প্রধান অতিথির বক্তৃতায় জেলা প্রশাসক বলেন, ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে শিক্ষার কোন বিকল্প নেই। আজকের তরুন প্রজন্ম আগামী দিনের নেতৃত্ব দেবে। শিক্ষা প্রতিষ্ঠান থেকেই তরুন প্রজন্ম আদর্শ মানুষ হিসেবে গড়ে উঠবে। তাই শিক্ষা প্রতিষ্ঠানে মাদকমুক্ত এবং পরিচ্ছন্ন পরিবেশ গড়ে তুলতে হবে। সচেতনতা বাড়াতে মাদকের ক্ষতিকর দিকগুলো বেশি বেশি প্রচার করতে হবে। তিনি বলেন, মানসম্মত শিক্ষা অর্জনের পাশাপাশি শিক্ষার্থীদের খেলাধুলা ও সাংস্কৃতিক অঙ্গনে অংশগ্রহণ করতে হবে। নগরীকে পরিচ্ছন্ন রাখতে ডাস্টবিন ব্যবহারের ওপর তিনি গুরুত্বারোপ করেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক(শিক্ষা ও আইসিটি) মোঃ গিয়াস উদ্দিন। ধুমপানমুক্ত ও পরিস্কার পরিচ্ছন্নতা বিষয়ক প্রতিবেদন উপস্থাপন করেন জেলা প্রশাসনের সহকারি কমিশনার সাদিয়া আফরিন ও খুলনা ক্লিন টিমের সমন্বয়কারী রাব্বী মাহমুদ। সভায় উপস্থিত ছিলেন সরকারি কর্মকর্তা,খুলনা টিমের সেচ্ছাসেবকবৃন্দ এবং বিভিন্ন স্কুল ও কলেজের শিক্ষক-শিক্ষার্থীরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here