যশোর এমএম কলেজের হীরকজয়ন্তী উৎসব স্থগিত

0
14
যশোর এমএম কলেজের

যশোর সরকারি মাইকেল মধুসূদন (এমএম) কলেজের ৭৫ বছর পূর্তি উপলক্ষে হীরকজয়ন্তী উৎসব স্থগিত করা হয়েছে। ফলে আগামী ২৩ মার্চ এ উৎসব হচ্ছে না।

অল্প সময়ে প্রাক্তন শিক্ষার্থীদের রেজিস্ট্রেশনে সাড়া না পাওয়ায় বুধবার হীরকজয়ন্তী উদযাপন পর্ষদের সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। তবে পরবর্তী তারিখ এখনও চূড়ান্ত হয়নি।

সরকারি এমএম কলেজের অধ্যক্ষ প্রফেসর মিজানুর রহমান বলেন,  রেজিস্ট্রেশনের জন্য অল্প সময় দেয়া হয়েছিল। প্রাক্তন শিক্ষার্থীদের খুব সীমিত সংখ্যক রেজিস্ট্রেশন করেছে। এত কম সংখ্যক প্রাক্তন শিক্ষার্থী নিয়ে হীরকজয়ন্তী উৎসব করা সম্ভব নয়। আমরা আরও আড়ম্বরে অনুষ্ঠানটি করতে চাই। এজন্য অনুষ্ঠান স্থগিত করা হয়েছে। পরবর্তীতে আলোচনা করে দিন নির্ধারণ করা হবে। তবে রেজিস্ট্রেশন কার্যক্রম চলমান থাকবে।

নিবন্ধন উপ-কমিটির একজন সদস্য জানান, মাত্র দুই শতাধিক প্রাক্তন শিক্ষার্থী হীরকজয়ন্তী উৎসবে রেজিস্ট্রেশন করেছে। এত কম সংখ্যক অংশগ্রহণকারী নিয়ে অনুষ্ঠান সফল করা সম্ভব নয়। এজন্য অনুষ্ঠান স্থগিত করা হয়েছে। তবে সামনে শীতের শুরুতে অনুষ্ঠান আয়োজনের সম্ভাব্য প্রস্তুতি চলছে।

১৯৪১ সালে প্রতিষ্ঠার পর এ অঞ্চলের ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ যশোর সরকারি এমএম কলেজ পথচলার ৭৫ বছর পার করেছে। এর আগে রজতজয়ন্তী, সুবর্ণজয়ন্তী উদযাপনের সুযোগ থাকলেও ইতোপূর্বে তা সম্ভব হয়নি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here