উন্নত বাংলাদেশ নির্মাণের জন্য ছাত্র-ছাত্রীদের প্রস্তুত করতে হবে- চেয়ারম্যান

0
18
চেয়ারম্যান

বিবিসি একাত্তর নিউজ-খুলনা বিভাগীয় শহর পর্যায়ের (মহানগরী এলাকা) সৃজনশীল মেধা অšে¦ষণ-২০১৭ এর প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠান আজ সন্ধ্যায় খুলনা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় মিলনায়তনে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যশোর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মোহাম্মদ আব্দুল আলীম।

প্রধান অতিথির বক্তৃতায় চেয়ারম্যান বলেন, সৃজনশীল মানে সৃষ্টি। বাংলাদেশের প্রত্যšত অঞ্চলে অনেক প্রতিভাবান শিক্ষার্থী রয়েছে, তা আমরা খুঁজে বের করে আনার চেষ্টা করছি। মেধার লালন ছাড়া কোনো দেশ সামনে এগিয়ে যেতে পারে না। তাই প্রতিযোগিতামূলক বিশ্বে টিকে থাকতে হলে মেধার লালন জরুরী। তিনি বলেন, আজকের মেধাবীদের সঠিক পরিচর্যার মাধ্যমে এগিয়ে যাওয়ার সুযোগ করে দিতে হবে। এরাই আগামী দিনে দেশ ও জাতিকে নেতৃত্ব¡ দিয়ে বাংলাদেশকে উন্নত দেশের সারিতে দাঁড় করাবে। তিনি আরও বলেন, উন্নত বাংলাদেশ নির্মাণের জন্য ছাত্রছাত্রীদের প্রস্তুত করতে হবে। লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা ও সাংস্কৃতিক কার্যক্রমের মাধ্যমে তাদের মেধার উন্মেষ ঘটানো সম্ভব।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর খুলনা অঞ্চলের পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) টি এম জাকির হোসেন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। এসময় অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর খুলনা অঞ্চলের উপপরিচালক নিভা রানী পাঠক, সহকারী পরিচালক মোঃ ইমরান আলী, মোঃ সিরাজুল ইসলাম, বিদ্যালয় পরিদর্শক মোঃ কামরুজ্জামান, সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফারহানা নাজ, সরকারি করোনেশন মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক লায়লা আরজুমান এবং যশোর জেলা স্কুলের প্রধান শিক্ষক মোঃ গোলাম আযম।
বাংলাদেশ স্টাডিজ, ভাষা ও সাহিত্য, দৈনন্দিন বিজ্ঞান এবং গণিত ও কম্পিউটার বিষয়ে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এ প্রতিযোগিতায় খুলনা মহানগরের বিভিন্ন স্কুল থেকে প্রায় ৪ শত ৫জন শিক্ষার্থী অংশ গ্রহণ করে। এর মধ্য থেকে ৪৮ জনকে প্রাথমিকভাবে বিজয়ী হয় এবং এখান থেকে ১২ জন প্রতিযোগিকে আগামী ২৮ মার্চ বিভাগীয় পর্যায়ে প্রতিযোগিতায় অংশ গ্রহণ করবে।

পরে প্রধান অতিথি বিজয়ীদের মাঝে সনদপত্র বিতরণ করেন।  সকালে এ প্রতিযোগিতা উদ্বোধন করেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর খুলনা অঞ্চলের পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) টি এম জাকির হোসেন। খুলনা মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর এ অনুষ্ঠানের আয়োজন করে। এসময় বিভিন্ন স্কুলের শিক্ষক, অভিভাবক ও ছাত্র-ছাত্রীরা উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here