ইসলামিক ফাউন্ডেশনের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

0
18
ইসলামিক ফাউন্ডেশনে

ইসলামিক ফাউন্ডেশনের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষ্যে খুলনা বিভাগীয় ইসলামিক ফাউন্ডেশন-এর উদ্যোগে আজ সকালে নিজস্ব মিলনায়তনে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্হিত ছিলেন খুলনা জেলা পরিষদ চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ।

প্রধান অতিথির বক্তৃতায় শেখ হার“নুর রশীদ বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ইসলামের প্রচার ও প্রসারে ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেন। প্রতিষ্ঠার পর থেকে এ ফাউন্ডেশন কুরআন ও হাদিসের অনুবাদসহ বিভিন্ন ধর্মীয় পুস্তক প্রকাশ করছে। তিনি বলেন, এদেশে প্রতিটি ধর্মের মানুষ স্বাধীনভাবে যার যার ধর্ম পালন করছে। যার যার ধর্ম তার কাছে শ্রেয়।

ধর্মের নামে কোন বিভেদ সৃষ্টি করা যাবে না। কেহ যেন কোন ধর্মকে অপব্যবহার করতে না পারে তার জন্য সকলকে সজাগ থাকতে হবে। সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধে শান্তির ধর্ম ইসলামের প্রকৃত শিক্ষা তুলে ধরে জনসচেতনতা সৃষ্টি করতে হবে। ইসলামের অপপ্রচার রোধে তিনি সকলকে সর্তক থাকার আহবান জানান।

ইসলামিক ফাউন্ডেশের পরিচালক মোঃ লোকমান হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন খুলনা ইমাম পরিষদের উপপরিচালক শাহীন বিন জামান। স্বাগত বক্তৃতা করেন ইসলামিক ফাউন্ডেশের সহকারী পরিচালক এ কে এম সাদ উদ্দিন।

এ উপলক্ষ্যে সকালে অফিস চত্ত্বর থেকে বর্ণাঢ্য র‌্যালি শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই স্হানে এসে শেষ হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here