বাংলাদেশ ব্যাংক ভবনে আগুন : এখন নিয়ন্ত্রণে

0
21
বাংলাদেশ ব্যাংক

bbc71news-রাজধানী ঢাকার মতিঝিলে বাংলাদেশ ব্যাংক ভবনে লাগা আগুন এক ঘণ্টার চেষ্টায় নিভিয়েছে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স। বৃহস্পতিবার রাত সাড়ে ৯টার দিকে ওই ভবনে এ আগুনের সূত্রপাত ঘটে। ফায়ার সার্ভিসের ১২টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে রাত সাড়ে দশটার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে।

কেন্দ্রীয় ব্যাংকের জনসংযোগ বিভাগের মহাব্যবস্থাপক আবুল কালাম আজাদ সাংবাদিকদের জানান, ৩০ তলা ভবনটির ১৩ ও ১৪ তলায় (বৈদেশিক মূদ্রানীতি বিভাগ ও অফসাইট সুপারভিশন বিভাগ) আগুন লাগে। এক ঘণ্টার চেষ্টায় নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিস।

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের মহাপরিচালক (ডিজি) ব্রিগেডিয়ার জেনারেল মো. আলী আহমেদ খান ঘটনাস্থলে ব্রিফিং করে জানান, হতাহতের কোনো সংবাদ এখনো আসেনি। আগুনের সূত্রপাত, কারণ ও ক্ষয়ক্ষতি খতিয়ে দেখতে ৫ সদস্যের কমিটি গঠন করা হয়েছে বলে তিনি জানান।
ঘটনাস্থলে ফায়ার সার্ভিস কর্মীরা

আগুন নিভে যাওয়ার পর ঘটনাস্থলে যান অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত ও বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির। এ সময় অর্থ মন্ত্রণালয় ও বাংলাদেশ ব্যাংকের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ ব্যাংকের কর্মকর্তারা জানান, অগ্নিকাণ্ডের ঘটনার সময় ভবনের ভেতর কেউ ছিল না। ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বাংলাদেশ ব্যাংকে কিছু সংস্কার কাজ চলছে। তবে রাত আটটার দিকে কাজ শেষে সংস্কার কাজে যুক্ত লোকজন বের হয়ে যান।

এদিকে, রাত পৌনে ১০টার দিক বাংলাদেশ ব্যাংকের সামনে যানবাহন চলাচল বন্ধ করে দেয়া হয়। পরে অবশ্য তা আবার চালু করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here