আমিষের যোগানদাতা পোল্ট্রি ও ডেয়ারী খামারীদের দুঃখ-

0
11
poultry meat

আমিষের যোগানদাতা পোল্ট্রি ও ডেয়ারী খামারীদের দুঃখ- বেদনা ও হাহাকারে খুশির ঈদ হতাশায় পরিণত চাষিদের পুনর্বাসনে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ দাবি করেছে প্রাণিপ্রেমী সোহরাব হোসেন মুরগীর ডিম, মাংস ও দুধ উৎপাদনে বর্তমানে বাংলাদেশ স্বয়ংসম্পূর্ণ হয়ে রপ্তানি করতে পারে। কিন্তু চাহিদার অতিরিক্ত উৎপাদন ও রপ্তানির সুব্যবস্থা না থাকায় বিপাকে পড়েছে দেশের লাখ লাখ খামারীরা।

সরকারের আহŸানে বেসরকারি ও ব্যক্তি উদ্যোগে ডিম, মাংস, দুধ উৎপাদন করে বাজার মূল্য না পাওয়ায় ক্ষতিগ্রস্ত হয়ে ক্রমান্বয়ে দেনার দায়ে পালিয়ে বেড়াচ্ছে খামারীরা।

পবিত্র মাহে রমজান শেষে খুশির ঈদ হতাশায় ও বেদনায় পরিণত হবে আমিষের যোগানদাতা খামারী এ পরিবারগুলো। তাদের দুঃখ-বেদনা, হাহাকার ও হতাশা লাঘবে এগিয়ে আসেনি সরকারি-বেসরকারি কর্মকর্তা ও জনপ্রতিনিধিরা।

এভাবে ক্ষোভ প্রকাশ করে এক বিবৃতি বল্লেন, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের খুলনার প্রাণিসম্পদ বিভাগ কর্তৃক প্রদেয় প্রাণিপ্রেমী উপাধী প্রাপ্ত খামারী বন্ধু এস এম সোহরাব হোসেন। প্রাণিপ্রেমী সম্প্রতি দেশের বিভিন্ন জেলা-উপজেলায় ক্ষতিগ্রস্ত খামারী পরিবারগুলো সরেজমিন পরিদর্শনকালে উপরোল্লিখিত বিষয় অবগত হয়ে তাদের সমবেদনা, সহমর্মিতা ও মাননীয় প্রধানমন্ত্রীর আশু হস্তক্ষেপ কামনা করে খামারীদের পুনর্বাসন ও ভর্তুকি প্রদানের জোর দাবি করেছেন।

প্রাণিপ্রেমী এ ন্যায্য দাবির প্রতি পূর্ণ সমর্থন ও সংহতি জানিয়েছেন পোল্ট্রি সংশ্লিষ্ট দেশের জাতীয় ও কেন্দ্রীয় সংগঠনের শীর্ষ নেতৃবৃন্দ। তারা হলেন

বাংলাদেশ পোল্ট্রি ইন্ডাস্ট্রিজ এসোসিয়েশনের সভাপতি সৈয়দ আবু সিদ্দিকী, মহাসচিব মঞ্জুর মোর্শেদ খান, বাংলাদেশ পোল্ট্রি খামার রক্ষা জাতীয় পরিষদের সভাপতি হাজী আব্দুল বারেক সরকার, সাধারণ সম্পাদক খন্দকার মোঃ মহসীন, বাংলাদেশ এগ প্রডিউসার এসোসিয়েশনের সভাপতি শেখ আবু তাহের, খুলনা পোল্ট্রি ফিস ফিড শিল্প মালিক সমিতির সভাপতি আলহাজ্ব মাওলানা ইব্রাহিম ফয়জুল্লাহ-সহ সমিতির ঢাকা বিভাগীয় প্রধান সমন্বয়ক কামাল আহমেদ নান্নু, বরিশাল বিভাগীয় সমন্বয়ক এম এস দোহা, সিলেট বিভাগীয় সমন্বয়ক ফয়েজ রাজা চৌধুরী, চট্টগ্রাম বিভাগীয় সমন্বয়ক ফয়েজ আহমেদ, রাজশাহী বিভাগীয় সমন্বয়ক আব্দুল আউয়াল হক, রংপুর বিভাগীয় সমন্বয়ক মোঃ মাহবুব আলম, কুমিল্লা বিভাগীয় সমন্বয়ক আব্দুল মালেক ভূইয়া, ময়মনসিংহ বিভাগীয় সমন্বয়ক নূরুল ইসলামসহ জেলা প্রতিনিধিগণ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here